Books & Stationery
More

You have no items in your shopping cart.

লেখক হওয়ার পথে

SKU: ADR00248
Seller: Adarsha
Tk 280
Tk 280
Tk 202

We Accept

Up to 10% Extra Off with Following Payment Partners

Delivery Options
Dhaka Dhaka City North
Change
Delivery Info
Delivery Time : 1-7 working days
Shipping Charge : Tk 30
Cash on Delivery Available
Return & Warranty
7 Days Returns

Change of mind is not applicable

Warranty Not Available
Sold By Adarsha

Positive Seller Ratings

80%

Ship On Time

70%

Seller Size

         

Go To Store

Description

লেখক হওয়ার পথে
ISBN: 978-984-95421-9-3
লেখক: আফসানা বেগম
বইয়ের ধরন: সাহিত্য ও সাহিত্যিক
সংস্করণ: ২০২১
পৃষ্ঠা: ১৪৪
প্রকাশক: আদর্শ
দেশ: বাংলাদেশ
ভাষা: বাংলা

বই পরিচিতি:
লেখালেখি নিয়ে বিশ্বখ্যাত কথাসাহিত্যিক, নাট্যকার, কবি ও সাংবাদিকের নিজেদের ভাবনার জগতের একটি ছবি পাওয়া যাবে এই বইয়ে। কী করে তারা লেখার জগতে চলে এলেন, লিখতে গিয়ে কোন বিষয়গুলো তাদের নজরে এল, কী ধরনের সমস্যায় পড়লেন— এমন অনেক দিক সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাবে।
কত অসাধারণ ব্যাপারটি হয় যদি ভাবেন, পাঠক হিসেবে আপনি একটি ক্লাসে গেছেন যেখানে জর্জ অরওয়েল জানাচ্ছেন, তিনি কেন লেখেন; বার্ট্রান্ড রাসেল কী করে লেখেন, তার বর্ণনা করছেন; ভি এস নাইপল বলছেন, কী করে তিনি লেখক হয়ে উঠলেন; ফ্র্যাঙ্ক ও’কনর জানাচ্ছেন, ছোটগল্প তার চোখে কী ধরনের শিল্প; ভার্জিনিয়া উলফ বলছেন, সেই শিল্পের শিল্পনৈপুণ্য নিয়ে; নাদিন গোর্ডিমার সেখানে লেখকের স্বাধীনতার সীমা-পরিসীমা নির্ধারণ করছেন; টোনি মরিসন বোঝাচ্ছেন লেখায় পূর্ব প্রজন্মের ভূমিকা; ডি এইচ লরেন্স আমাদের প্রিয় ক্ষেত্র উপন্যাসের গুরুত্ব বর্ণনা করছেন; কার্লোস ফুয়েন্তেস জানাচ্ছেন, বিশ্বসাহিত্যে সেই উপন্যাসেরই মহিমার কথা; জাঁ পল সার্ত্রে পাঠকের পড়ার সঙ্গে লেখকের লেখালেখির চমৎকার সম্পর্কটি উপস্থাপন করছেন আর ইতালো ক্যালভিনো নিরূপণ করছেন, লেখকের লেখালেখিতে রাজনীতি প্রভাব ফেলবে নাকি ফেলবে না। কল্পিত সেই সমাবেশের এগারোজন বিশ্বখ্যাত লেখকের উল্লিখিত বিষয়ের প্রবন্ধগুলো অন্তর্ভুক্ত করা হলো এখানে।

লেখক পরিচিতি:
আফসানা বেগম
জন্ম : ২৯ অক্টোবর, ১৯৭২, ঢাকা।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর। নটিংহ্যাম বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক উন্নয়ন ব্যবস্থাপনায় স্নাতকোত্তর। ২০১৩ সালে নাদিন গোর্ডিমারের ঝাঁপ ও অন্যান্য গল্প অনুবাদের মাধ্যমে সাহিত্য জগতে প্রবেশ। এরপর আইজ্যাক আসিমভ, অ্যালিস মানরো, উইলিয়াম ফকনার, হুলিও কোর্তাসারসহ প্রখ্যাত লেখকদের বই অনুবাদ করেছেন। মৌলিক লেখার ক্ষেত্রে প্রথম ছোটগল্পের বই দশটি প্রতিবিম্বের পাশে বইটির জন্য ২০১৪ সালে পেয়েছেন জেমকন সাহিত্য পুরস্কার। বেদনার আমরা সন্তান (উপন্যাস), প্রতিচ্ছায়া (উপন্যাস), আমি অথবা আমার ছায়া (ছোটগল্প), দিনগত কপটতা (ছোটগল্প) তার উল্লেখযোগ্য বই। এ ছাড়া, সায়েন্স ফিকশন ও কিশোরদের জন্য লেখা উপন্যাসসহ তার গ্রন্থসংখ্যা ২১।

Note: Product delivery duration may vary due to product availability in stock.

Disclaimer: The actual color of the physical product may slightly vary due to the deviation of lighting sources, photography or your device display settings.

Product Reviews
Customer Questions and answers :

Login to ask a question