Books & Stationery
More

You have no items in your shopping cart.

Filter By Brand
Filter By Vendors
EMI
Othoba Certified
Discount Applied
Filter By Rating
 

শাইখ আহমাদ মুসা জিবরিল

Sort by
Display per page

বিপদ যখন নিয়ামাত

মুসলিম উম্মাহ বর্তমান সময়ের মতো ঝঞ্ঝাবিক্ষুব্ধ সময় আগে কখনও কাটায়নি। একের-পর-এক বিপদের মধ্য দিয়ে আমাদের দিনমান অতিবাহিত হচ্ছে। দুর্দশাগ্রস্ত মানুষের আর্তচিৎকারে আকাশ-বাতাস ভারী হয়ে আসছে। পুরো বিশ্বেই এই উম্মাহর সদস্যরা বিপদের ঘোর অমানিশায় দিন কাটাচ্ছে। . এ ঘোর অমানিশা কাটিয়ে সাফল্যের সূর্যোদয় তখনই হবে, যখন আমরা সেই বিপদরূপী অন্ধকারের স্বরূপ অনুধাবন করতে পারব। জানতে পারব আমাদের করণীয় পদক্ষেপ সম্পর্কে। “বিপদ যখন নিয়ামাত” বইতে সংক্ষিপ্ত পরিসরে সেই অন্ধকার কাটানোর জন্যে প্রয়োজনীয় কিছু দিকনির্দেশনা দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে কিছু গুরুত্বপূর্ণ নাসীহা, যাতে আমরা কঠিনতম বিপদের মুহূর্তেও অবিচল থাকতে পারি। আল্লাহর ওপর তাওয়াক্কুল করে সঠিক পদক্ষেপ গ্রহণের মধ্যমে ছিনিয়ে আনতে পারি সাফল্যের লাল সূর্য।

ঈসা ইবনু মারইয়াম আ. (পেপারব্যাক)

ঈসা আলাইহিস সালামের আশ্চর্য জীবন-কাহিনি ও মুজিযাগুলো নিয়ে মানুষের মধ্যে আগ্রহের শেষ নেই। পৃথিবীর প্রধান তিনটি ধর্মে তিনি একজন গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় ব্যক্তিত্ব। পৃথিবীর ইতিহাসে তিনি কতটা গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব, এটা বুঝতে হলে আগে জানতে হবে পেছনের ইতিহাস। তাঁর জীবনের মাধ্যমে তিনি ইতিহাসকে নতুন রূপ দিয়েছেন এবং আবারও তা-ই করবেন কিয়ামাতের আগে দুনিয়াতে ফিরে এসে।
ঈসা আলাইহিস সালাম-কে নিয়ে পৃথিবীর অনেক মানুষ বিভ্রান্তিতে রয়েছে। খ্রিষ্টানদের বড় একটা অংশ ঈসা ইবনু মারইয়াম আলাইহিস সালাম-কে আল্লাহর পুত্র মনে করে। তাঁর এই পিতা-ব্যতীত অলৌকিক জন্মের ঘটনায় বিভ্রান্ত হচ্ছে হাল আমলের অনেক মুসলিমও। অনেকে আবার দাবি করে অভিশপ্ত ইয়াহূদিরা তাঁকে শূলবিদ্ধ করে হত্যা করেছে।
বক্ষমাণ বইটিতে ঈসা ইবনু মারইয়াম আলাইহিস সালামের জন্ম, মুজিযা, তাঁকে হত্যার ষড়যন্ত্র, আসমানে উত্তোলন থেকে নিয়ে দুনিয়ায় প্রত্যাবর্তন নিয়ে বিশুদ্ধ বর্ণনার ভিত্তিতে আলোচনা উঠে এসেছে। ঈসা আলাইহিস সালামের বিশুদ্ধ জীবনী পাঠে বইটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ইন শা আল্লাহ।