Books & Stationery
More

You have no items in your shopping cart.

Filter By Brand
Filter By Vendors
Discount Applied
Filter By Rating
 

ব্যবসা ও অর্থনীতি

Sort by
Display per page

দ্য সাইকোলজি অফ সেলিং (হার্ডকভার)

আপনার বিক্রয় দ্বিগুণ ও তিনগুণ করুন যে-কোনও বাজারে।

এই বইয়ের উদ্দেশ্য হলো আপনাকে ধারণা, পদ্ধতি ও কৌশলসমূহের একটি সিরিজ দেওয়া, যা ব্যবহার করে অবিলম্বে আগের চেয়ে আরো দ্রুত ও আরো সহজে আরো বেশি বিক্রি করতে পারেন।

বিক্রয় গুরু ব্রায়ান ট্রেসি বারবার সমৃদ্ধির এই প্রতিশ্রুতি পূরণ করতে দেখেছেন। তাঁর ধারণাগুলো শোনা ও প্রয়োগ করার ফলে আরো অনেক বেশি বিক্রয়কারী লোক কোটিপতি হয়ে উঠেছে। অন্য যে কোনও বিক্রয় প্রশিক্ষণ প্রক্রিয়ার চেয়ে তাঁর প্রক্রিয়া দ্রুত ফল লাভ করেছে।

ক্রয়-বিক্রয়ের মনস্তাত্ত্বিক ব্যাপারগুলো তুলে ধরা হয়েছে এই বইয়ে। এই বইটি পাঠে যেসব কৌশল শিখবেন তা প্রয়োগ করে আপনার পণ্য কিংবা সেবার বিক্রয় কয়েক গুণ বাড়াতে সক্ষম হবেন। বিক্রয় পেশার লোকদের জন্যে এটি একটি অবশ্যপাঠ্য বই। আর যারা সরাসরি বিক্রয় পেশায় নেই, তারাও এর মাধ্যমে উপকৃত হবেন। কারণ, বাস্তবে সবাই কোনও না কোনওভাবে বিক্রয়ের সাথে জড়িত।

শীর্ষ পেশাদার বক্তা ও বিক্রয় প্রশিক্ষক ব্রায়ান ট্রেসি গবেষণা করে দেখেছেন, তাঁর সবচেয়ে গুরুত্বপূর্ণ আবিষ্কার এটি— বিক্রয়ের কৌশল ও পদ্ধতির চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো বিক্রয়ের মনস্তত্ত্ব। অন্য যে-কোনও বিক্রয় প্রশিক্ষণ প্রক্রিয়ার তুলনায় বেশি বিক্রয়কর্মী তাঁর ধারণা শুনে এবং তা প্রয়োগ করে কোটিপতি হয়েছেন। বিক্রির মনোবিজ্ঞানে ব্রায়ান ট্রেসি আপনাকে শেখাবেন:
বিক্রয়ের মনস্তাত্বিক খেলা
কীভাবে প্রত্যাখ্যানের ভয় দূর করতে হয়
কীভাবে অটুট আত্মবিশ্বাস তৈরি করা যায়
কীভাবে দ্রুত বিক্রয় সম্পন্ন করতে হয়।

ব্রায়ান ট্রেসি দেখান, কীভাবে বিক্রয়কর্মীরা তাদের চিন্তাভাবনা, অনুভূতি ও ক্রিয়াকলাপ নিয়ন্ত্রণ করতে শিখে নিজেদের আরও কার্যকর করতে পারে।

দ্য টেন-ডে এমবিএ

১ম ফ্ল্যাপ :

এটা প্রমাণিত যে, আপনি যদি এমবিএ'র শিক্ষার্থী অথবা এমবিএ ডিগ্রি অর্জনে আগ্রহী হন, এ বই আপনার কাজে লাগবে। বিশেষ করে অধৈর্য শিক্ষার্থীদের উপযোগী করে এটা লেখা হয়েছে। দ্য টেন-ডে এমবিএ থেকে পাঠকেরা এমবিএ'র মূল বিষয়গুলো জানতে পারবেন, এজন্য দুটি বছর খরচ করতে হবে না আর কয়েক লক্ষ টাকাও গুণতে হবে না খরচখরচার জন্য ।

এ বই আপনাকে জোগাবে সেইসব দক্ষতা যা সফল করে তোলে এমবিএদের।

মার্কিন যুক্তরাষ্ট্রের দশটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের এমবিএ শিক্ষার অত্যাবশ্যকীয় বিষয়গুলোর সারসংক্ষেপ রয়েছে দ্য টেন-ডে এমবিএ বইটিতে।

প্রধান কন্সেপ্টগুলো তুলে ধরতে গ্রন্থকার উদাহরণ ও রূপরেখা ব্যবহার করেছেন এবং যেখানে সম্ভব হয়েছে সারসংক্ষেপ করেছেন ।

তিনি সংক্ষিপ্তাকারে সর্বাধিক গুরুত্বপূর্ণ কন্সেপ্টগুলো স্বচ্ছভাবে বর্ণনা করেছেন, যাতে উৎসাহ না হারিয়ে শিক্ষার্থী সেগুলো শিখতে ও মনে রাখতে পারেন।

একবারে একটি বইতে এমবিএ'র বিষয়গুলো শেখার মাধ্যমে সেরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর এমবিএ বিষয়ক জ্ঞান সংশ্লেষণের সুযোগ রয়েছে একজন শিক্ষার্থীর

গ্রন্থকার স্টিভেন সিলবিগার-এর লক্ষ্য হলো: বড় বড় শিক্ষাপ্রতিষ্ঠানে যা শেখান হচ্ছে সেইসব তত্ত্ব ও উল্লেখযোগ্য বিষয়গুলোর সঙ্গে শিক্ষার্থীকে সহজে পরিচয় করিয়ে দেয়া, যাতে তার মধ্যে তৈরি হয় এমবিএ'র মানসগঠন।

Back Flap :

দ্য টেন-ডে এমবিএ এক অত্যাবশ্যকীয় বিজনেস রেফারেন্স। বিজনেস বিষয়ক শীর্ষস্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানে যা পড়ান হয় তারই সারাংশ এ বইটি— সহজে পাঠযোগ্য, অ্যাকাডেমিক বাহুল্যবর্জিত এক অমূল্য সম্পদ। আপনি যখন এমবিএ কোর্সে যুক্ত হবেন, তখন আপনার সামনে হাজির হবে কয়েকটি বিষয়- মার্কেটিং, এথিক্স অ্যাকাউন্টিং, অর্গানাইজেশনাল বিহেভিয়ার, কোয়ান্টিটেটিভ অ্যানালিসিস, ফিন্যান্স, অপারেশনস, ইকোনমিক্স, স্ট্র্যাটেজি। এসব বিষয় আত্মস্থ করতে আপনাকে অধ্যয়ন করতে হবে মোটা মোটা পাঠ্যবই, গভীর মনোযোগ সহকারে শুনতে হবে ক্লাসরুমের বক্তৃতা, ব্যয় করতে হবে প্রচুর সময়। সেই যাতনা লাঘব করতেই স্টিভেন সিলবিগার তার বইটিতে তুলে এনেছেন এমবিএ'র মর্মকথা। প্রতিটি বিষয়কে তিনি এক-একটি দিনে ভাগ করেছেন আর দশম দিনে যোগ করেছেন গবেষণা, প্রকাশ্য বিবৃতি, আলাপ-আলোচনা ও আন্তর্জাতিক ব্যবসা সংক্রান্ত মিনিকোর্স যা পাঠকের জন্য বাড়তি পাওয়া। তাই বইটির নামকরণ করেছেন দ্য টেন-ডে এমবিএ অর্থাৎ দশ দিনে এমবিএ। বলা বাহুল্য, বিজনেস ওয়ার্ল্ডের সাম্প্রতিকতম ফ্যাক্ট, ফিগার আর ট্রেন্ড সম্বলিত এ বইটি বেস্টসেলিং, প্রথম প্রকাশের পর যার কয়েকটি সংস্করণ এরই মধ্যে ফুরিয়ে গেছে, বিক্রি হয়েছে ২ লাখেরও বেশি কপি। যারা এমবিএ ডিগ্রি নিতে চান, প্রতিযোগিতার বাজারে এ বই থেকে তারা পাবেন সহজ পথের দিশা। অন্যদিকে, বিদ্যালয়ের শিক্ষা গ্রহণের মতো অত সময় বা আর্থিক সামর্থ নেই যাদের, তারাও এমবিএ শিক্ষার সমান শিক্ষা নিতে পারবেন এ বই থেকে প্রায় বিনা খরচে। শিক্ষার্থী ছাড়াও ছোট-বড় অসংখ্য কোম্পানি ও বিজনেস ফার্মের প্রফেশনালরাও বাস্তব ক্ষেত্রে উপকৃত হবেন দ্য টেন-ডে এমবিএ থেকে ।